জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আজ মঙ্গলবার (২৩ আগস্ট ) শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের আয়োজনে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আশিকুর রহমান খান।

 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পরিচালক আইআইএস অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, এগ্রিকালচার বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঞা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ হানিফ মুরাদ।

চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘শোকাবহ আগস্ট উপলক্ষ্যে এ ধরণের প্রতিযোগিতা শিশুদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে জানতে আরও উৎসাহিত করবে। এতে তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে। এ ধরনের উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের আয়োজনে এ, বি ও সি তিনটি গ্রুপে বিভক্ত হয়ে নোয়াখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। পরে তিন গ্রুপ থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী মোট নয় জন প্রতিযোগীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এসমসয় রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হাতেও পুরস্কার তুলে দেয়া হয়। অনুষ্ঠানে সার্বিক সহযোগীতা করেছে বিশ্ববিদ্যালয়ের চলো পাল্টাই ফাউন্ডেশন।